শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের ঢল

মুন্সিগঞ্জ প্রতিনিাধি : পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পদ্মা পাড়ি দিয়ে বাড়ি ফিরছে দক্ষিণাঞ্চলের ২৩ জেলার মানুষ। সে কারণে আজ রোববার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে সকাল থেকেই ঘরমুখো মানুষের চাপ বেশি দেখা দিয়েছে। ফেরিগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে যাত্রীদের গন্তব্যে যেতে দেখা গেছে। সবগুলো ফেরিগুলোতেই যাত্রীদের উপস্থিতি অনেক বেশি।

আজ রোববার ভোর থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট ব্যবহার করে রাজধানী ঢাকাসহ আশপাশ এলাকার অনেক যাত্রী বাড়ি ফিরছেন। এ নৌরুটে স্পিডবোট বন্ধ থাকার কথা থাকলেও সেগুলো চলাচল করতে দেখা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে চারটি রো রোসহ ১৫টি ফেরি চলাচল করছে।

মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ বলেন, ‘যাত্রীদের স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে নৌরুট পারাপার হওয়ার বিষয়টিকে গুরুত্ব দিয়ে শিমুলিয়া ঘাটে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে। ভোর থেকেই যাত্রীদের অনেক চাপ রয়েছে শিমুলিয়া ঘাটে ঈদ ঘরমুখো মানুষের।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *